রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে আর্জেন্টিনাকে উড়িয়ে দিলো ব্রাজিল

শ্বাসরুদ্ধকর ম্যাচে আর্জেন্টিনাকে উড়িয়ে দিলো ব্রাজিল

শ্বাসরুদ্ধকর ম্যাচে আর্জেন্টিনাকে উড়িয়ে দিলো ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনা মানেই খেলাধুলায় বাড়তি উত্তেজনা। আন্তর্জাতিক ফুটবলে এই দুই দলের লড়াই যেমন আলাদা মর্যাদা বহন করে, তেমনি ফুটসাল ফুটবলে এই দুই দলের লড়াইও ভিন্ন মাত্রা যোগ করে। কাতার বিশ্বকাপ জয়ের পর থেকে জাতীয় দল কিংবা বয়স ভিত্তিক দল সবজায়গাতেই জয়জয়কার আলবিসেলেস্তেদের। সম্প্রতি, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্ট জিতেছে আর্জেন্টিনা।

মঙ্গলবার (১৭ জুলাই) লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় প্লেয়া সান্তা মার্টা ২০২৩-এর ভি সাউথ আমেরিকান গেমসে বিচ সকার ফুটবলের সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। যেখানে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪-৩ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেলেসাওরা।

টুর্নামেন্টটিতে আর্জেন্টিনা ও ব্রাজিল গ্রুপ বি থেকে অংশগ্রহণ করছে। যেখানে বাকি দল হচ্ছে উরুগুয়ে ও ভেনেজুয়েলা। গ্রুপ এ তে রয়েছে পানামা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও ইকুয়েডর।

মাল্টিস্পোর্টস পার্ক বিচ সকার স্টেডিয়ামের অনুষ্ঠিত ম্যাচে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। খেলা শুরুর ২ মিনিটের মধ্যে সেলেসাওদের এগিয়ে দেন এডসন সুজা মিরান্ডা। সেই লিড বেশিক্ষণ রাখতে পারেনি ব্রাজিল। গোল খাওয়ার দুই মিনিট পর তা পরিশোধ করেন নাহুয়েল সিপোলেটা।

ম্যাচের ৭ মিনিটের সময়ে ম্যাথিয়াস নাসিমান্তো ব্রাগ্রা গোল করে দলকে পুনরায় লিড এনে দেন। পুনরায় দলের লিড বাড়ান এডসন সুজা মিরান্ডা। ৩-১ গোলে পিছিয়ে পড়ে টানা দুই গোল করে দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে আর্জেন্টিনা। দলের হয়ে এক্ষেত্রে গোল করেন লুকাস এরিয়েল পনজেটি ও এমিলিয়ানো হোর্হে হোলমেডিলা। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে ব্রাজিলের জয় সূচক গোলটি করেন উইলিয়ান ক্যালডাস আরাউজো।

এ হারের ফলে আর্জেন্টিনা ১ ম্যাচ খেলে শূন্য পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। গ্রুপ বি থেকে শীর্ষে রয়েছে উরুগুয়ে। দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ব্রাজিল ও উরুগুয়ের পয়েন্ট সমান হলেও গোল গড়ে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে উরুগুয়ে।

ব্রাজিল তাদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে আজ রাতে। ব্রাজিলের শেষ ম্যাচ আগামীকাল ভেনেজুয়েলার বিপক্ষে। অন্যদিকে আর্জেন্টিনা তাদের দ্বিতীয় ম্যাচ খেলতে রাতে প্রতিপক্ষ ভেনেজুয়েলা। আরা আগামীকাল তাদের শেষ ম্যাচে প্রতিপক্ষ উরুগুয়ে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |